বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
এনডিএম এর শীর্ষক আলোচনা সভায় যুব আন্দোলনের সাধারণ সম্পাদক মিঠু আলী। সুইডেনে কোরআন অবমাননায় সোনারগাঁয়ে তৌহিদি জনতার বিক্ষোভ মিছিল। এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের দুই টাকায় পিঠা উৎসব। ঢাকা চট্টগ্রাম মহাসড়কে সেন্টমার্টিন পরিবহন ও আমান সিমেন্টের মালবাহী কভার ভ্যানের মুখোমুখি সংঘর্ষ। সোনারগাঁওয়ে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা ক্রেস্ট পেলেন বজলুর রহমান সিআইপি। সোনারগাঁয়ে দারুণ নাজাত মাদ্রাসায় হাফেজদের পাগড়ী প্রধান মেধাবী গরিব ছাত্রদের কুরআন মাজিদ দেওয়া হয়। নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অসহায় শীতার্তদের মাঝে বজলুর রহমান’র শীতবস্ত্র বিতরণ। সংরক্ষিত মহিলা আসনের সদস্য আশালতার ইট বসানো কাজ সম্পুর্ন। সোনারগাঁয়ে ফুটওভারে দ্বিমুখি সিড়ি করার দাবীতে মানববন্ধন এলাকাবাসীর। নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মাসব্যাপী কারুশিল্প মেলা ও লোকজ উৎসব উদ্বোধন।
বিজ্ঞপ্তি :
MK24TV .মুক্তির কথা ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য আপনার প্রতিষ্ঠান বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন,

সোনারগাঁয়ে ফ্রি জরুরী অক্সিজেন সেবা প্রদান চালু করেন কেন্দ্রীয় নেতা মাসুদ দুলাল।

           মুক্তির কথা নিজস্ব প্রতিনিধিঃ

শুধুমাত্র এক‌টি কল দিলেই করোনা রোগীর ঠিকানা অনুযায়ী পৌঁছে যাচ্ছে অক্সিজেন, সাথে সাস্থ্যসেবা টিম। মানবসেবার এ কাজটি শুরু করছেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য,কেন্দ্রীয় সাবেক ছাত্রলীগ নেতা এ এইচ এম মাসুদ দুলাল।

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য,কেন্দ্রীয় সাবেক ছাত্রলীগ নেতা এ এইচ এম মাসুদ দুলালের উদ্যোগে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে চালু হলো করোনা আক্রান্ত রোগীদের সেবায় এই ফ্রি অক্সিজেন ব্যাংক সার্ভিস।

বুধবার (২৮ জুলাই) দুপুরে সোনারগাঁও উপজেলার ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তায়
সংকটকালীন রোগীদের অক্সিজেন সেবা দিতে ফ্রী অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করেন
সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম।

প্রাথমিকভাবে ১০ টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে ফ্রী অক্সিজেন ব্যাংকের শুরু করা হয়। প্রয়োজনে চাহিদা অনুযায়ী পর্যাপ্ত অক্সিজেন  সিলিন্ডার থাকবে এই ব্যাংকে। চাহিবা মাত্র করোনা আক্রান্ত রোগীদের সেবায় এই সিলিন্ডার ব্যবহার করা হবে। বাসায় চিকিৎসাধীন কোনো রোগীর শ্বাসকষ্ট হলে এ এইচ এম মাসুদ দুলাল এর ফ্রী অক্সিজেন ব্যাংকের স্বেচ্ছাসেবী টিম রোগীদের বাড়ি বাড়ি অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেবে।

এটি বাস্তবায়নে ও সার্বিক সহযোগিতায় কাজ করছে সোনারগাঁও জার্নালিষ্ট ক্লাব। করোনা আক্রান্ত রোগীর অক্সিজেন এর প্রয়োজনে ফ্রী অক্সিজেন সার্ভিস টিমের সদস্যদের সাথে যোগাযোগ করার জন্য পাঁচটি মোবাইল নাম্বার দিয়েছেন। প্রয়োজনে যোগাযোগ করার মোবাইল নাম্বার হলো, ০১৬২৭-৭৫১৫৯৯, ০১৯১১-৩২৪৪১০, ০১৭০৭-৭১৪৫২৪০, ০১৮৫০-৮৫৮৫৮৫ ও ০১৮৬৮-৫৫৯৯৪৯ ০১৩১৩-৬৫৪০৯০ ।

ফ্রী অক্সিজেন ব্যাংকের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম তার বক্তবে বলেন, সারা বাংলাদেশে বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত সংখ্যা বেড়েই চলছে।  এই মুহূর্তে নারায়ণগঞ্জ জেলা সোনারগাঁও উপজেলায় পজিটিভের সংখ্যা উর্ধগতি।
কভিড রোগীদের জন্য অক্সিজেন এর গুরুত্ব অপরিসীম। ধন্যবাদ জানাচ্ছি প্রিয় এ এইচ এম মাসুদ দুলাল ভাইকে। তার সহযোগীতায় প্রাথমিক ভাবে ১০ টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে ফ্রি জরুরী অক্সিজেন সেবা প্রদান চালু করার জন্য। আমাদের উপজেলা প্রশাসন সব সময় ভালো কাজের সাথে থাকবে।

এ এইচ এম মাসুদ দুলাল তার বক্তবে বলেন,
মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য।

আমি একজন মানুষ হিসেবে আমার পক্ষ থেকে সোনারগাঁবাসী কে প্রাথমিক ভাবে ১০ টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে ফ্রি জরুরী সেবা শুরু করলাম। আমি চাই আমার মত সমাজের মানুষ যদি এগিয়ে আসে তাহলে অতিমারি করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের হাত আরো শক্তিশালী হবে। করোনা আক্রান্ত রুগির অক্সিজেন সেবা পাওয়া জরুরী,তাই আমি আমার নিজ উদ্যোগে একটি টিম গঠন করে সামান্য চেষ্টা করলাম। ভবিষ্যতে আরো ভালো কিছু করতে চাই আপনাদের সাথে নিয়ে। অনুরোধ স্বাস্থ্যবিধি মেনে চলবেন,সবাই মাস্ক ব্যবহার করবেন।



আমাদের ফেইসবুজ পেইজ