July 27, 2024, 3:29 am
Headline :
কিশোর অপরাধ প্রতিরোধে সোনারগাঁয়ে কনসোর্টিয়াম অনুষ্ঠিত। নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করলেন বজলুর রহমান সিআইপি। সোনারগাঁয়ে সন্ত্রাসী পায়েলের বিরুদ্ধে এলাকাবাসীর লাঠি মিছিল ও প্রতিবাদ সভা। সাকিব খানের গোপনাঙ্গ কেটে ফেললেন স্ত্রী। নারায়ণগঞ্জ বন্দরে বৃষ্টির পানিতে গোসল করতে গিয়ে বিদ্যুৎস্পষ্টে আবির নামে একজন নিহত। জমকালো আয়োজনের মাধ্যমে এইচ এস সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা।  সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানি মিথ্যা মামলার প্রতিবাদে বন্দরে মানববন্ধন। উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান কালাম স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন। সোনারগাঁয়ে  এক যুবককে  কুপিয়ে হত্যা। নারায়ণগঞ্জ বন্দরে ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন ও বর্ণাঢ্য র‍্যালি।

সাবেক সাংসদ কায়সার হাসনাতের নেতৃত্বে সোনারগাঁয়ে আওয়ামীলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত।

শেয়ার করুন

 

নিজস্ব প্রতিবেদক:পারভেজ আহম্মেদ

বঙ্গবন্ধু-আওয়ামী লীগ-বাংলাদেশ’ ইতিহাসে এই তিনটি নাম অমলিন, অবিনশ্বর ও একই সূত্রে গাঁথা। উপমহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী বৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের আজ গৌরবোজ্জ্বল ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। সকল আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দেওয়া দলটির অর্জন অনেক।

সারাদেশের ন্যায় নানা আয়োজনের মধ্য দিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে উপমহাদেশের অন্যতম প্রাচীন এবং ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুক্রবার (২৩জুন) সকালে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।  বিকালে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ -৩ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ্ আল কায়সার হাসনাতের নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলা আওয়ামী লীগের প্রধান কার্যালয় থেকে বের করে ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন স্থান প্রদক্ষিণ শেষে পুনরায় দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

বর্ণাঢ্য শোভাযাত্রায় হাজার হাজার নেতাকর্মী ঢাকঢোল পিটিয়ে ও বাদ্যযন্ত্র বাজিয়ে উৎসবমুখর পরিবেশে নানান রঙের ব্যানার ফেস্টুন নিয়ে সহ অংশগ্রহণ করেন। নেতা কর্মীদের স্লোগানের শ্লোগানে মুখরিত ছিল পুরো অনুষ্ঠান সময় জোড়ে। এ সময় নেতাকর্মীরা মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার আকর্ষণ করে আগামী জাতীয় সংসদ নির্বাচনের সোনারগাঁও থেকে আব্দুল্লাহ্ আল কায়সার হাসনাতকে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী করার অনুরোধ করেন।

 

পরে সোনারগাঁ আওয়ামী লীগের সভাপতি এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া অনুষ্ঠানের মুলতবি ঘোষণা করেন।

আলোচনা সভার প্রধান বক্তারা সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ্ আল কায়সার হাসনাত তার বক্তব্যে বলেন, আজ ঐতিহাসিক ২৩ জুন। বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সব আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দেওয়া দেশের প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দলটি এবার পা রাখছে ৭৪ বছরে।

তিনি আরো বলেন, ১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে ‘পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ’ প্রতিষ্ঠার মধ্য দিয়ে এই রাজনৈতিক দলটির যাত্রা শুরু হয়। পরে অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের অধিকতর প্রতিফলন ঘটাতে এর নাম ‘আওয়ামী লীগ’ করা হয়।

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এই প্রতিষ্ঠা বার্ষিকীতে উপজেলা ও সকল ইউনিয়ন থেকে আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের প্রায় দশ হাজার নেতাকর্মী অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page