July 27, 2024, 6:37 am
Headline :
কিশোর অপরাধ প্রতিরোধে সোনারগাঁয়ে কনসোর্টিয়াম অনুষ্ঠিত। নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করলেন বজলুর রহমান সিআইপি। সোনারগাঁয়ে সন্ত্রাসী পায়েলের বিরুদ্ধে এলাকাবাসীর লাঠি মিছিল ও প্রতিবাদ সভা। সাকিব খানের গোপনাঙ্গ কেটে ফেললেন স্ত্রী। নারায়ণগঞ্জ বন্দরে বৃষ্টির পানিতে গোসল করতে গিয়ে বিদ্যুৎস্পষ্টে আবির নামে একজন নিহত। জমকালো আয়োজনের মাধ্যমে এইচ এস সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা।  সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানি মিথ্যা মামলার প্রতিবাদে বন্দরে মানববন্ধন। উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান কালাম স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন। সোনারগাঁয়ে  এক যুবককে  কুপিয়ে হত্যা। নারায়ণগঞ্জ বন্দরে ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন ও বর্ণাঢ্য র‍্যালি।

সমমনা প্লাটফর্মের উদ্যোক্তাবৃন্দ এর আয়োজনে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ।

শেয়ার করুন

দৈনিক মুক্তির কথা

 

নিজস্ব প্রতিবেদক: পারভেজ আহম্মেদ

আল্লাহর ইচ্ছায় প্রকৃতির অমোঘ নিয়মে ঋতুর পালাবদল ঘটে। কনকনে হিমেল হাওয়া ও তীব্র শৈত্যপ্রবাহ দরিদ্র জনগোষ্ঠী-অধ্যুষিত অঞ্চলে বিরূপ প্রভাব ফেলে এবং মানুষের অসহায়ত্বকে প্রকট করে তোলে। তাই শীতার্ত হতদরিদ্র মানুষের প্রতি সমাজের সামর্থ্যবান ও বিত্তশালী ব্যক্তিদের সাহায্য ও সহানুভূতির হাত সম্প্রসারিত করে তাদের পর্যাপ্ত পরিমাণে শীতবস্ত্র বিতরণ করে তাদের পাশে এসে দাঁড়ানো দরকার। বলে মনে করে সমমনা প্লাটফর্ম নামে একটি সামাজিক সংগঠন ও সেবামূলক সংগঠন তৈরি করে সমাজের একঝাঁক তরুণ উদ্যোক্তারা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে এবং এই সংগঠনকে ধার করিয়েছে। বলছিলাম নারায়ণগঞ্জ জেলা সোনারগাঁও উপজেলা শম্ভুপুরা ইউনিয়নের এক ঝাঁক উদ্যোক্তার গল্প।

নিঃস্বার্থভাবে শীতার্ত মানুষের সাহায্য ও সেবা করাই মানবতার সেবা। এমন মহৎ ও পুণ্যময় কাজই সর্বোত্তম ইবাদত। অসহায় মানুষকে দুর্দিনে সাহায্য, সহানুভূতি ও সহমর্মিতার মানসিকতা যাদের নেই, তাদের ইবাদত আল্লাহর দরবারে কবুল হবে না। সুতরাং নামাজ, রোজার সঙ্গে জনকল্যাণের তথা মানবিকতা ও নৈতিকতার গুণাবলি অর্জন করাও জরুরি।
প্রথম পর্যায়ে প্রথম দিন ৩০ শে ডিসেম্বর ২০২২ শুক্রবার সকালে সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের তাহেরপুর দারুসসুন্নাহ ছালেহীয়া মোহেব্বিয়া দীনিয়া মাদ্রাসা মাঠে, ১১ টি গ্রামের মাঝে শীতার্তদের শীতবস্ত্র বিতরণ করেন, অনুষ্ঠানের সভায় সভাপতিত্ব করেন হোসেনপুর এসপি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আলহাজ্ব সিরাজুল হক সরকার, অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাবেক শিক্ষক আব্দুস সাত্তার, ১৯৮৬ ব্যাচের মেধাবী ছাত্র ডক্টর জহিরুল ইসলাম জহির, মহিউদ্দিন আহমেদ শাহিন, মোহাম্মদ সোলায়মান, সমমনা প্লাটফর্মের উদ্যোক্তাবৃন্দ শামসুল আলম পনির,কামাল হোসেন,নজরুল ইসলাম, জুলহাস উদ্দিন, মোহাম্মদ কামরুজ্জামান, মোয়াজ্জেম হোসেন জুয়েল, পীর মোহাম্মদ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page