June 17, 2024, 1:12 pm
Headline :
সোনারগাঁয়ে  এক যুবককে  কুপিয়ে হত্যা। নারায়ণগঞ্জ বন্দরে ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন ও বর্ণাঢ্য র‍্যালি। প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন আব্দুল হামিদ। মাই টিভির ১৫ বছরে পদার্পণ উপলক্ষে নারায়ণগঞ্জে মিলাদ ও দোয়া মাহফিল। সোনারগাঁয়ে দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেন মিছির আলী ফাউন্ডেশন। সোনারগাঁওয়ে গণপিটুনিতে নিহত ডাকাতদের পরিচয় মিলেছে।  ছেলে হারা মায়ের আর্তনাদ আজিজ গংরা আমার ছেলেকে মেরে ফেলেছে,আমি তাদের ফাঁসি চাই। নারায়ণগঞ্জ বন্দরে ১০ হাজার পিস ইয়াবাসহ জাহিদুল নামে এক যুবক আটক।  ফেইসবুক ইনস্টাগ্রামের এর সার্ভার ডাউন সারা বাংলাদেশে। নারায়ণগঞ্জের যেসব এলাকায় ১৬ ঘণ্টা গ্যাস থাকবে না।

সমমনা প্লাটফর্মের উদ্যোক্তাবৃন্দ এর আয়োজনে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ।

শেয়ার করুন

দৈনিক মুক্তির কথা

 

নিজস্ব প্রতিবেদক: পারভেজ আহম্মেদ

আল্লাহর ইচ্ছায় প্রকৃতির অমোঘ নিয়মে ঋতুর পালাবদল ঘটে। কনকনে হিমেল হাওয়া ও তীব্র শৈত্যপ্রবাহ দরিদ্র জনগোষ্ঠী-অধ্যুষিত অঞ্চলে বিরূপ প্রভাব ফেলে এবং মানুষের অসহায়ত্বকে প্রকট করে তোলে। তাই শীতার্ত হতদরিদ্র মানুষের প্রতি সমাজের সামর্থ্যবান ও বিত্তশালী ব্যক্তিদের সাহায্য ও সহানুভূতির হাত সম্প্রসারিত করে তাদের পর্যাপ্ত পরিমাণে শীতবস্ত্র বিতরণ করে তাদের পাশে এসে দাঁড়ানো দরকার। বলে মনে করে সমমনা প্লাটফর্ম নামে একটি সামাজিক সংগঠন ও সেবামূলক সংগঠন তৈরি করে সমাজের একঝাঁক তরুণ উদ্যোক্তারা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে এবং এই সংগঠনকে ধার করিয়েছে। বলছিলাম নারায়ণগঞ্জ জেলা সোনারগাঁও উপজেলা শম্ভুপুরা ইউনিয়নের এক ঝাঁক উদ্যোক্তার গল্প।

নিঃস্বার্থভাবে শীতার্ত মানুষের সাহায্য ও সেবা করাই মানবতার সেবা। এমন মহৎ ও পুণ্যময় কাজই সর্বোত্তম ইবাদত। অসহায় মানুষকে দুর্দিনে সাহায্য, সহানুভূতি ও সহমর্মিতার মানসিকতা যাদের নেই, তাদের ইবাদত আল্লাহর দরবারে কবুল হবে না। সুতরাং নামাজ, রোজার সঙ্গে জনকল্যাণের তথা মানবিকতা ও নৈতিকতার গুণাবলি অর্জন করাও জরুরি।
প্রথম পর্যায়ে প্রথম দিন ৩০ শে ডিসেম্বর ২০২২ শুক্রবার সকালে সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের তাহেরপুর দারুসসুন্নাহ ছালেহীয়া মোহেব্বিয়া দীনিয়া মাদ্রাসা মাঠে, ১১ টি গ্রামের মাঝে শীতার্তদের শীতবস্ত্র বিতরণ করেন, অনুষ্ঠানের সভায় সভাপতিত্ব করেন হোসেনপুর এসপি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আলহাজ্ব সিরাজুল হক সরকার, অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাবেক শিক্ষক আব্দুস সাত্তার, ১৯৮৬ ব্যাচের মেধাবী ছাত্র ডক্টর জহিরুল ইসলাম জহির, মহিউদ্দিন আহমেদ শাহিন, মোহাম্মদ সোলায়মান, সমমনা প্লাটফর্মের উদ্যোক্তাবৃন্দ শামসুল আলম পনির,কামাল হোসেন,নজরুল ইসলাম, জুলহাস উদ্দিন, মোহাম্মদ কামরুজ্জামান, মোয়াজ্জেম হোসেন জুয়েল, পীর মোহাম্মদ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page