শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৩০ অপরাহ্ন
শিরোনাম :
এনডিএম এর শীর্ষক আলোচনা সভায় যুব আন্দোলনের সাধারণ সম্পাদক মিঠু আলী। সুইডেনে কোরআন অবমাননায় সোনারগাঁয়ে তৌহিদি জনতার বিক্ষোভ মিছিল। এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের দুই টাকায় পিঠা উৎসব। ঢাকা চট্টগ্রাম মহাসড়কে সেন্টমার্টিন পরিবহন ও আমান সিমেন্টের মালবাহী কভার ভ্যানের মুখোমুখি সংঘর্ষ। সোনারগাঁওয়ে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা ক্রেস্ট পেলেন বজলুর রহমান সিআইপি। সোনারগাঁয়ে দারুণ নাজাত মাদ্রাসায় হাফেজদের পাগড়ী প্রধান মেধাবী গরিব ছাত্রদের কুরআন মাজিদ দেওয়া হয়। নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অসহায় শীতার্তদের মাঝে বজলুর রহমান’র শীতবস্ত্র বিতরণ। সংরক্ষিত মহিলা আসনের সদস্য আশালতার ইট বসানো কাজ সম্পুর্ন। সোনারগাঁয়ে ফুটওভারে দ্বিমুখি সিড়ি করার দাবীতে মানববন্ধন এলাকাবাসীর। নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মাসব্যাপী কারুশিল্প মেলা ও লোকজ উৎসব উদ্বোধন।
বিজ্ঞপ্তি :
MK24TV .মুক্তির কথা ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য আপনার প্রতিষ্ঠান বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন,

বাংলা একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেনের হাত থেকে সার্টিফিকেট নিলেন সাংবাদিক পারভেজ আহম্মেদ।

দৈনিক মুক্তির কথা

 

নিজস্ব প্রতিনিধি

 

বাংলা একাডেমির চেয়ারম্যান বরেণ্য কথাসাহিত্যিক সেলিনা হোসেন বলেছেন নারী ও শিশু অধিকার বাস্তবায়নে সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন। প্রত্যেকে যার যার অবস্থান থেকে স্বীয় দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। নারী ও শিশুদের কল্যাণ ও সুরক্ষায় বিদ্যমান আইনের প্রয়োগ এবং প্রয়োজনে নতুন আইন প্রণয়ন করতে হবে। সুবিধাবঞ্চিত অসহায় নারী ও শিশুদের কল্যাণে বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন’র উদ্যোগে ১৭ সেপ্টেম্বর শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের ২য় তলায় তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে আয়োজিত “সুবিধা বঞ্চিত নারী ও শিশু অধিকার বাস্তবায়নে আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল। প্রধান আলোচকের বক্তব্যে তিনি বলেন, নারী ও শিশুদের অধিকার সুনিশ্চিত করতে পরিবার থেকেই পারস্পরিক কল্যাণবোধ, মমতাবোধ ও সৌহার্দতা অপরিহার্য। ছেলে ও মেয়ে শিশু এবং নারীদের প্রতি বৈষম্যরোধে সচেতনতা বাড়াতে হবে। এক্ষেত্রে পিতা-মাতার ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। প্রত্যেক পিতা-মাতাকে তাদের সন্তানদের মানবিক গুণাবলিতে উজ্জীবিত করে গড়ে তুলতে হবে। তিনি নারী ও শিশু অধিকার বাস্তবায়নে সামাজিক আন্দোলনকে আরো জোরদার করার আহ্বান জানান।

বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন এম জাফর উল্লাহ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক, সংগঠনের ভাইস চেয়ারম্যান এস এম আজিজ ও ইঞ্জিনিয়ার আরফান চৌধুরী আপেল, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ফারহানা ইয়াসমিন কুয়াশা, অভিনেতা মাসুদ পারভেজ গাঙ্গুয়া, মঞ্জুর হোসেন ঈসা প্রমুখ। অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব মুহাম্মদ আলী। বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে এই সার্টিফিকেট পেয়ে আমি খুবই আনন্দিত একথা প্রকাশ করেন সাংবাদিক পারভেজ আহমেদ সাংগঠনিক সম্পাদক নারায়ণগঞ্জ জেলা বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন।
এতে আরও উপস্থিত ছিলেন, বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের শিক্ষা বিষয়ক সম্পাদক শেখ শহিদুল ইসলাম, মোঃ ফরিদ গাজী, নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি সরদার এম এ মহিন, আঃ লতিফ আহমেদ, তোফায়েল আহমেদ, মোঃ ফেদাউর রহমান, মোঃ নাইম মেহেদী সহ বিভিন্ন সংগঠনে নেতৃবৃন্দ এই সময় বক্তব্য রাখেন।



আমাদের ফেইসবুজ পেইজ