May 18, 2024, 11:15 am
Headline :
প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন আব্দুল হামিদ। মাই টিভির ১৫ বছরে পদার্পণ উপলক্ষে নারায়ণগঞ্জে মিলাদ ও দোয়া মাহফিল। সোনারগাঁয়ে দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেন মিছির আলী ফাউন্ডেশন। সোনারগাঁওয়ে গণপিটুনিতে নিহত ডাকাতদের পরিচয় মিলেছে।  ছেলে হারা মায়ের আর্তনাদ আজিজ গংরা আমার ছেলেকে মেরে ফেলেছে,আমি তাদের ফাঁসি চাই। নারায়ণগঞ্জ বন্দরে ১০ হাজার পিস ইয়াবাসহ জাহিদুল নামে এক যুবক আটক।  ফেইসবুক ইনস্টাগ্রামের এর সার্ভার ডাউন সারা বাংলাদেশে। নারায়ণগঞ্জের যেসব এলাকায় ১৬ ঘণ্টা গ্যাস থাকবে না। মোয়াজ্জেম হোসেন জুয়েলকে জনকল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করায় বজলুর রহমান সিআইপি কে শুভেচ্ছা জানিয়েছে সাতগ্রামের যুব সমাজ। সামাজিক সংগঠন জনকল্যাণ সমিতির নবগঠিত কমিটির সভাপতি বজলুর রহমান সিআইপি সাধারণ সম্পাদক আউয়াল। 

দুই স্বেচ্ছাসেবীকে সম্মাননা প্রদান করেছেন ইসলামিক ফাউন্ডেশন ।

শেয়ার করুন

 

               মুক্তির কথা নিজস্ব প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জ সোনারগাঁওয়ে সম্মুখযোদ্ধা হিসেবে মহামারী করোনায় মৃত ব্যক্তিদের দাফন-কাফনের কাজ সম্পন্ন করায় সোনারগাঁও জার্নালিষ্ট ক্লাব ও সোনারগাঁও উপজেলা একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শেখ এনামূল হক বিদ্যুৎ এবং সোনারগাঁও জার্নালিষ্ট ক্লাবের সাধারণ সম্পাদক ও সোনারগাঁও উপজেলা একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাংগঠনিক সম্পাদক শওকত ওসমান সরকার রিপনকে ইসলামীক ফাউন্ডেশন কর্তৃক সম্মাননা প্রদান করা হয়েছে।

বুধবার (১২ মে) সকালে সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম তার অফিস কক্ষে তাদের এই সম্মাননা চেক প্রদান করেন।

মহামারী করোনায় সম্মুখযোদ্ধা হিসেবে শেখ এনামূল হক বিদ্যুৎ ও শওকত ওসমান সরকার রিপন কোভিড-১৯ এ স্বেচ্ছাসেবক হিসেবে মৃত ব্যক্তিদের দাফন-কাফন কাজ সম্পন্ন করায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশন তাদের এই সম্মাননা চেক প্রদান করে।

উল্লেখ্য করোনা সন্দেহে বা করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ার খবর পেলেই তাঁরা মৃতের সৎকারে ছুটে আসতেন। মরদেহ ধর্মীয় নিয়মানুসারে গোসলসহ পরম যত্নে দাফন সম্পন্ন করতেন তাদের টিম।

মহামারী করোনা ভাইরাস সংক্রমণের শুরুতে সোনারগাঁও উপজেলা প্রশাসন করোনা ভাইরাসে আক্রান্ত ও করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারীদের দাফনের জন্য পাঁচ সদস্যের একটি সেচ্ছাসেবক টিম গঠন করে। ওই পাঁচ সদস্যের স্বেচ্ছাসেবক টিমের সদস্য হিসেবে শেখ এনামূল হক বিদ্যুৎ ও শওকত ওসমান সরকার রিপন করোনা ভাইরাসে আক্রান্ত ও করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারীর ২১ জনের দাফন-কাফন কাজ সম্পন্ন করেন।
স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী প্রত্যেকের নিজ গৃহে অবস্থান করার কথা থাকলেও “মানুষ মানুষের জন্য”এই মহান বাণীর ভ্রত হয়ে,মানবিক কারনে, নিজ ও পরিবারের সদস্যদের সর্বোচ্চ ঝুঁকিতে রেখে লাশ সৎকারের মানবিক এই দায়িত্ব পালন করেছেন তাঁরা।

সংক্রমণের ভয়ে যখন করোনাভাইরাস কিংবা এই রোগের উপসর্গ নিয়ে মৃতদের কাছে কেউ এগিয়ে আসতেন না, এমনকি মৃতের পরিবারের সদস্যরাও বাড়ি-ঘর ছেড়ে নিরাপদ দূরত্বে সরে যেতেন, ঠিক তখনি খবর পাওয়ার সাথে সাথেই মৃতের বাড়িতে হাজির হয়ে লাশ সৎকারে এগিয়ে আসতেন সোনারগাঁও উপজেলা প্রসাশনের এই স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page