July 27, 2024, 3:09 am
Headline :
কিশোর অপরাধ প্রতিরোধে সোনারগাঁয়ে কনসোর্টিয়াম অনুষ্ঠিত। নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করলেন বজলুর রহমান সিআইপি। সোনারগাঁয়ে সন্ত্রাসী পায়েলের বিরুদ্ধে এলাকাবাসীর লাঠি মিছিল ও প্রতিবাদ সভা। সাকিব খানের গোপনাঙ্গ কেটে ফেললেন স্ত্রী। নারায়ণগঞ্জ বন্দরে বৃষ্টির পানিতে গোসল করতে গিয়ে বিদ্যুৎস্পষ্টে আবির নামে একজন নিহত। জমকালো আয়োজনের মাধ্যমে এইচ এস সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা।  সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানি মিথ্যা মামলার প্রতিবাদে বন্দরে মানববন্ধন। উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান কালাম স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন। সোনারগাঁয়ে  এক যুবককে  কুপিয়ে হত্যা। নারায়ণগঞ্জ বন্দরে ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন ও বর্ণাঢ্য র‍্যালি।

করোনায় এবছরে ও মহা অষ্টমী স্নান উৎসব করা হলো না সনাতন ধর্মালম্বীদের ।

শেয়ার করুন

               মুক্তির কথা নিজস্ব প্রতিনিধিঃ

করোনা ভাইরাসের কারণে বিদ্যমান পরিস্থিতিতে এবছরেও পূর্ণার্থীদের সমাগম বন্ধ ঘোষণা করেছেন জেলা প্রশাসন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, করোনা ভাইরাস প্রতিরোধে প্রতিটি ঘাটে ঘাটে পুলিশ মোতায়েন করা হয়েছে, এছাড়াও প্রতিটি প্রবেশদ্বারে কড়া পাহারায় রয়েছে পুলিশ, যার ফলে স্নানের উদ্দেশ্যে কোন পুণ্যার্থী ঘাটে প্রবেশ করতে পারছেন না।
সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব মহাতীর্থ লাঙ্গলবন্দ স্নান। করোনা সংক্রমণ ঠেকাতে সোমবার (১৯ এপ্রিল) নারায়ণগঞ্জ পূজা উদযাপন ও লাঙ্গলবন্দ স্নান উদযাপন কমিটির সঙ্গে ভার্চুয়াল সভা করে নারায়ণগঞ্জ জেলা প্রসাশক মোস্তাইন বিল্লাহ লাঙ্গলবন্দ স্নান স্থগিত করেন।

প্রতি বছর হিন্দু সম্প্রদায়ের পাপ মোচনের বাসনা নিয়ে বন্দর উপজেলার পুরাতন ব্রহ্মপুত্র নদে এ স্নান উৎসবে অংশগ্রহণ করেন দেশ-বিদেশের কয়েক লাখ পুণ্যার্থী।
নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শিখন সরকার বলেন, গত বছরও একই কারণে স্থগিত ছিল এই উৎসব। নিয়ম অনুযায়ী পূজা ব্যতীত অন্যান্য কার্যক্রম বন্ধ ছিল। করোনা পরিস্থিতির কারণে এবারও কেন্দ্রীয়ভাবে বৃহৎ আকারে স্নান উৎসব না করার বিষয়ে নির্দেশনা রয়েছে।
তিনি বলেন, সোমবার সন্ধ্যা সাতটা ২৬ মিনিট থেকে পূণ্যতিথি শুরু হবে। মঙ্গলবার একই সময়ে শেষ হবে এই তিথি। স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে রীতি অনুযায়ী পূজা হলেও লাখো মানুষের অংশগ্রহণে যে স্নান উৎসব হতো তা স্থগিত রাখা হয়েছে।
উপজেলা নির্বাহি অফিসার শুল্কা সরকার বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী গত বছরের ন্যায় এ বছরও করুণা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সান উৎসব স্থগিত করা হয়েছে আমি গতকাল রাতেও এসেছিলাম আজ সকাল ছয়টা থেকে এখানে আছি আমরা পুণ্যার্থীদের বুঝাতে সক্ষম হয়েছি যার ফলে এখন কোন পণ্য এখানে নেই। এখানে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশের সদস্যরা কাজ করছে। আমি ও এসিল্যান্ড এখানে উপস্থিত আছি, জরুরী প্রয়োজন ও রোগী ছাড়া অন্য কোন গাড়ি এখানে চলাচল সম্পূর্ণ নিষেধ করা হয়েছে এবং স্থানীয় কিছু লোকজন ছাড়া এখানে দূর-দূরান্ত থেকে আগত কোন পুণ্যার্থী নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page