October 18, 2024, 8:39 am
Headline :
বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের নারায়ণগঞ্জ শাখার উদ্বোধন। বন্দরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন, মাজারুল ইসলাম হিরন। সোনারগাঁয়ে যৌথবাহিনীর অভিযানে দেশীয় অস্ত্রসহ এক ডাকাত গ্রেপ্তার। সোনারগাঁয়ে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরষ্কার বিতরণ । হোসেনপুর ডিগ্রী কলেজে এডহক কমিটি গঠিত। আমরা ছিলাম আমরাই আছি সাবেক ছাত্রদল নেতা ফারুক সওদাগর বেগমগঞ্জ। বন্দরে নাসিকের পরিবহন টোল আদায় নিয়ে শিক্ষার্থী- ইজারাদার ও প্রশাসনের সমঝোতা। সোনারগাঁয়ে মান্নান সাহেবের নির্দেশে সকল ধর্মের লোকদের নিরাপত্তায় কাজ করছি আমরা মাসুম রানা। বিএনপি নেতা মোঃ মাসুম রানার নেতৃত্বে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে মিছিল। সোনারগাঁওয়ে মন্ডল পরিবারের সাথে এলাকাবাসীর আলোচনা সভা ও দোয়া মাহফিল।

হোসেনপুর ডিগ্রী কলেজে এডহক কমিটি গঠিত।

শেয়ার করুন

পারভেজ আহম্মেদ: নিজস্ব প্রতিবেদক 

প্রাচীন বাংলার রাজধানী সোনারগাঁ ঢাকার অতি নিকটবর্তী উপজেলা ছোট্ট এই উপজেলাটিতে রয়েছে অসংখ্য দর্শনার্থী স্থান এর পাশাপাশি প্রাচীন প্রাচীন বিদ্যাপীঠ এর ধারাবাহিকতায় গড়ে উঠেছে হোসেনপুর শম্ভপুরা পিরোজপুর ইউনিয়ন ডিগ্রী কলেজ,

নারায়ণগঞ্জ জেলার সোনারগাও উপজেলার মেঘনা নদীর পশ্চিম তীরে শম্ভুপুরা ইউনিয়নে অবস্থিত,

অত্র এলাকার শিক্ষার উন্নয়নের জন্য কতিপয় বিদ্যোৎসাহী বক্তির সম্মিলিত চেষ্টায় ১৯৯৪ সালে কলেজটি প্রতিষ্ঠিত হয়।একই বছরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ,ঢাকা হইতে কলেজটি সরেজমিনে পরিদর্শন করেন।

কলেজের অবস্থান পারিপার্শিবক পরিবেশ ও স্থানীয় শিক্ষানুরাগীদের উৎসাহউদ্দিপনা দেখিয়া একাদশ শ্রেণী খোলার অনুমতি দান করেন। ১৯৯৬ সালে কলেজটি কে একাডেমিক স্বীকৃতি  দেওয়া হয়।

১৯৯৮ সালে কলেজের ফলাফল ভৌত অবকাঠামো  সরকারী নীতিমালা অনুযায়ী ছাত্রশিক্ষকের সমন্বয় সন্তোসজনক হওয়ায় কলেজটি এম.পি.ও ভুক্ত হয়। বর্তমানে ফ্যাসালিটিস ডিপার্টমেন্ট কতৃক প্রদত্ত বেশ কয়েকটি ভবন সহ বিস্তীর্ণ খেলার মাঠ রয়েছে শহীদদের স্মরণ করার জন্য শহীদ মিনার প্রাকৃতিক সৌন্দর্যে‌ ভরপুর,

স্থানীয় দাতা ও ডোনারদের আর্থিক সহযোগীতায় পুরাতন ভবন সহ সুন্দর অবস্থানে আছে। যার মধ্যে ছাত্রছাত্রীরা নিয়মিত ক্লাশ করতে পারিতেছে। সন্তোসজনক  ছাত্রছাত্রী, ভৌত অবকাঠামো, পর্যাপ্ত শ্রেণীকক্ষ সন্তোসজনক স্যানিটেশন ব্যবস্থা ও খেলার মাঠসহ কলেজের বর্তমান অবস্থান খুবই ভাল।

কলেজ পরিচালনার গভিনিং বডি ২৭/১১/২০২২ ইং হইতে আজ এই শেষ দিন পর্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন গভর্নিং বডির সভাপতি আক্তার হোসেন ও গভর্নিং বডির অভিভাবক সদস্য বৃন্দ ,

হোসেনপুর শম্ভুপুরা পিরোজপুর ইউনিয়ন কলেজের এডহক কমিটি গঠন। উপযুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে,কলেজ পরিচালনা কার্যক্রম সুষ্ঠুভাবে অব্যাহত রাখার স্বার্থে নিম্নোক্ত ব্যক্তিবর্গের সমন্বয়ে এডহক কমিটি গঠন করা হয়।

জনাব মোঃ আক্তার হোসেন(সভাপতি এডহক কমিটি)।

জনাব মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন জুয়েল বিদ্যোৎসাহী সদস্য এডহক কমিটি গঠিত হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page