May 2, 2024, 11:05 am
Headline :
প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন আব্দুল হামিদ। মাই টিভির ১৫ বছরে পদার্পণ উপলক্ষে নারায়ণগঞ্জে মিলাদ ও দোয়া মাহফিল। সোনারগাঁয়ে দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেন মিছির আলী ফাউন্ডেশন। সোনারগাঁওয়ে গণপিটুনিতে নিহত ডাকাতদের পরিচয় মিলেছে।  ছেলে হারা মায়ের আর্তনাদ আজিজ গংরা আমার ছেলেকে মেরে ফেলেছে,আমি তাদের ফাঁসি চাই। নারায়ণগঞ্জ বন্দরে ১০ হাজার পিস ইয়াবাসহ জাহিদুল নামে এক যুবক আটক।  ফেইসবুক ইনস্টাগ্রামের এর সার্ভার ডাউন সারা বাংলাদেশে। নারায়ণগঞ্জের যেসব এলাকায় ১৬ ঘণ্টা গ্যাস থাকবে না। মোয়াজ্জেম হোসেন জুয়েলকে জনকল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করায় বজলুর রহমান সিআইপি কে শুভেচ্ছা জানিয়েছে সাতগ্রামের যুব সমাজ। সামাজিক সংগঠন জনকল্যাণ সমিতির নবগঠিত কমিটির সভাপতি বজলুর রহমান সিআইপি সাধারণ সম্পাদক আউয়াল। 

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফুটওভার ব্রিজ নির্মাণ কাজ চলায় বিকল্প ব্যবস্থা না থাকায় ভোগান্তিতে জনগণ।

শেয়ার করুন

          মুক্তির কথা নিজস্ব প্রতিনিধিঃ

 

প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে হাজার হাজার পথচারী ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পারাপার হচ্ছে।রাস্তা পারাপারের নিরাপদ কোনাে বিকল্প ব্যবস্থা না করেই নারায়ণগঞ্জের সােনারগাঁও উপজেলার মােগরাপাড়া চৌরাস্তার ফুটওভার ব্রিজ মেরামতের জন্য ভেঙে ফেলা হয়েছে।এতে স্থানীয় লােকজন পড়েছে ভােগান্তিতে।

যে কোন ফুট ওভারব্রিজ অথবা সেতু মেরামতের আগেই সর্ব সাধারণের চলাচলের জন্য বিকল্প ব্যবস্থা করার নিয়ম থাকলেও সোনারগাঁও উপজেলার মোগরাপাড়ায় পূর্ব পশ্চিমে যাতায়াতের জন্য বিকল্প কোন ব্যাবস্থাই নেয়া হয়নি। তাই জনসাধারণ একপ্রকারের বাদ্য হয়েই ব্যস্ততম ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক দিয়ে জীবনের ঝঁকি নিয়ে পারাপার হচ্ছে,এতে যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের দূর্ঘটনা,ঘটতে পারে প্রাণহানি।
পূর্ব ঘােষণা ছাড়াই গত সাতদিন আগে সড়ক ও জনপথ ( সওজ ) অধিদপ্তরের নারায়ণগঞ্জ সড়ক বিভাগের প্রকৌশলীদের নির্দেশে ফুটওভার ব্রিজ মেরামত করার সঙ্গে জড়িত ঠিকাদারি প্রতিষ্ঠানটি ফুটওভার ব্রিজের মাঝখানের দুটি লােহার তৈরি পাঠাতন খুলে মেরামতের কাজ শুরু করে। ফুটওভার ব্রিজের মাঝখানের লােহার পাঠাতন খুলে নেওয়ায় মানুষের পারাপার বন্ধ হয়ে যায়।
ফুটওভার ব্রিজের দুই পাশে ৫০০ মিটার এলাকাজুড়ে মহাসড়কের মাঝখানে ওয়াল ও লােহার গ্রিল দিয়ে দূর্ঘটনার ভয়ে আগেই বন্ধ করা হয়েছে,যাতে কেউ টপকে পারাপার হতে না পারে।এ কারণে মানুষ গত সাত দিন ধরে ফুট ওভারব্রিজের পার্শ্ববর্তী স্থান দিয়ে পারাপার হতে না পেরে,প্রায় ৫০০ মিটার দূর দিয়ে পায়ে হেঁটে ও চলাচলে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হতে দেখা গেছে।
আবার গতকাল বিকেলে দেখা যায়,অনেকেই দূর দিয়ে পায়ে হেঁটে না গিয়ে মাঝখানের বন্ধ করা লােহার শিকের ওপর দিয়ে লাফিয়ে জীবনের ঝুঁকি নিয়ে মহাসড়ক পারাপার হচ্ছে।যেন দেখার কেউ নেই,নেই কোন ট্রাফিক ব্যাবস্থাও।
নারায়ণগঞ্জ সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী মেহেদী ইকবাল বলেন,দ্রুত সময়ের মধ্যে সেতুর মেরামতের কাজ শেষ করে পথচারী পারাপারের ব্যবস্থা নেওয়া হবে।
তবে সাতদিন পার হলেও হাজার হাজার পথচারী চলাচলের ব্যস্ত এই ফুট ওভারব্রিজটির কাজ কবে নাগাদ শেষ করতে পারবেন তা তিনি বলতে পারেননি।
এদিকে প্রতিদিন ছোট বড় সব ধরনের হাজার হাজার গাড়ি এই ব্যস্ততম সড়ক দিয়ে ঢাকা ও চট্রগ্রামের উদ্দেশ্যে চলাচল করে।
তাই জনসাধারণের দাবী ব্রিজের মেরামতের কাজের পাশাপাশি সাধারণের চলাচলের যেন বিকল্প ব্যাবস্থা করা হয়।

আমরা জানি ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এটা একটি ব্যস্ততম রাস্তা এই রাস্তায় প্রায় দুর্ঘটনার শিকার হয় মোগরাপাড়া চৌরাস্তা এই রাস্তা পারাপারের সময় তাই এটি অতি জরুরী জন্য ব্যবস্থা নেওয়ার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছে জনগণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page