September 7, 2024, 11:51 pm
Headline :
সোনারগাঁয়ে মান্নান সাহেবের নির্দেশে সকল ধর্মের লোকদের নিরাপত্তায় কাজ করছি আমরা মাসুম রানা। বিএনপি নেতা মোঃ মাসুম রানার নেতৃত্বে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে মিছিল। সোনারগাঁওয়ে মন্ডল পরিবারের সাথে এলাকাবাসীর আলোচনা সভা ও দোয়া মাহফিল। নবীগঞ্জ হাজিগঞ্জ ঘাটে পরিত্যক্ত অবস্থায় রাইফেলস ক্লাবের লুট হওয়া অস্ত্র উদ্ধার । বিএনপি নেতাকর্মী পুলিশকে সহায়তা করবে বলে আশ্বস্ত করেছেন উপজেলা বিএনপি। হোসেনপুর শম্ভুপুরা পিরোজপুর ইউনিয়ন ডিগ্রী কলেজে প্রথম ক্লাসে উপস্থিত ছিলেন বজলুর রহমান সিআইপি। কিশোর অপরাধ প্রতিরোধে সোনারগাঁয়ে কনসোর্টিয়াম অনুষ্ঠিত। নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করলেন বজলুর রহমান সিআইপি। সোনারগাঁয়ে সন্ত্রাসী পায়েলের বিরুদ্ধে এলাকাবাসীর লাঠি মিছিল ও প্রতিবাদ সভা। সাকিব খানের গোপনাঙ্গ কেটে ফেললেন স্ত্রী।

নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করলেন বজলুর রহমান সিআইপি।

শেয়ার করুন

পারভেজ আহম্মেদ: নিজস্ব প্রতিবেদক

উৎসাহ ও উদ্দীপনায় মধ্য দিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করলেন  এফবিবিসিআই এর  পরিচালক আলহাজ্ব মোহাম্মদ বজলুর রহমান (সিআইপি) চেয়ারম্যান এম আর গ্রুপ,

শনিবার(১৩ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জ সোনারগাঁও উপজেলার হোসেনপুর শম্ভুপুরা পিরোজপুর ইউনিয়ন ডিগ্রী কলেজের বিভিন্ন স্থানে এবং রামগোবিন্দের গাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও আহমদীয়া ফুরকনিয়া এতিমখানায়, ক্যাম্পাসে বৃক্ষরোপণের মধ্য দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন আলহাজ্ব মোহাম্মদ বজলুর রহমান সিআইপি ।

এ সময় আরও উপস্থিত ছিলেন কলেজের গভর্নিং বডির সভাপতি আক্তার হোসেন, দাতা সদস্য কবির হোসেন ভূইয়া বাবুল, আলী আহম্মদ মেম্বার বিদ্যুৎসাহী সদস্য শিক্ষা বোর্ড, মোয়াজ্জেম হোসেন বুলবুল অভিভাবক সদস্য,এবং কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইয়াসমিন আরা, হাজী আলমগীর হিতৈষী সদস্য, রিপন মেম্বার, ইঞ্জি: শরীফ হোসেন, ইমরান হোসেন জনি,আরো উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ শিক্ষক-শিক্ষিকা।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন এ ধরণিতে নিঃস্বার্থ, প্রকৃত ও উপকারী বন্ধু হলো বৃক্ষ। বৃক্ষের ছায়াতলেই গড়ে উঠেছে মানবসভ্যতা। তাই বৃক্ষ ছাড়া মানুষের অস্তিত্ব কল্পনা করা যায় না। এককথায় বৃক্ষ মানুষের জীবন ও জীবিকার সঙ্গে জড়িত।

 মানুষের মৌলিক চাহিদা পূরণের পাশাপাশি প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব রোধ ও প্রকৃতির ভারসাম্য রক্ষাসহ নৈসর্গিক শোভাবর্ধনে বৃক্ষের গুরুত্ব অপরিসীম।

পরিবেশের দূষণ রোধ ও বৈশি^ক উষ্ণতা কমাতে গাছ সবচেয়ে বেশি ভূমিকা রেখে থাকে। অথচ নগরায়ণ, অপরিকল্পিত উন্নয়ন আর যন্ত্র-প্রযুক্তির মোহে অযাচিতভাবে বৃক্ষ নিধন করা হচ্ছে। উজাড় হচ্ছে বন। ফলে দেখা দিচ্ছে প্রাকৃতিক বিপর্যয়, বাড়ছে উষ্ণায়ন আর মানবসভ্যতা পড়ছে হুমকির মুখে।

দেশের পরিবেশ ও প্রতিবেশ রক্ষায় বৃক্ষরোপণের মতো সামাজিক আন্দোলন ছড়িয়ে দিতে হবে সবার মাঝে। শুধু জাতীয় বৃক্ষরোপণ অভিযান বা বৃক্ষমেলার সময় নয়, নিজ নিজ উদ্যোগে প্রত্যেক সচেতন মানুষকে সময়-সুযোগ বুঝে বৃক্ষরোপণে এগিয়ে আসতে হবে। প্রত্যেক ব্যক্তিকে হতে হবে বৃক্ষপ্রেমিক! বিশেষ বিশেষ দিনগুলোকে উপলক্ষ করে বৃক্ষরোপণ করলে সেটা ভালো কাজ দেবে।

যেমন সেটা হতে পারে প্রত্যেক ব্যক্তির নিজ নিজ জন্মদিনে, সন্তানের জন্মদিনে, সন্তানের প্রথম স্কুলে যাওয়ার দিন, বিবাহবার্ষিকীতে, বিখ্যাত ব্যক্তিদের নামে, পরিবারের প্রত্যেক সদস্যের নামে, পরীক্ষার ফলাফল প্রকাশের দিনে বা অন্য কোনো বিশেষ কারণে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page