October 18, 2024, 10:18 am
Headline :
বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের নারায়ণগঞ্জ শাখার উদ্বোধন। বন্দরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন, মাজারুল ইসলাম হিরন। সোনারগাঁয়ে যৌথবাহিনীর অভিযানে দেশীয় অস্ত্রসহ এক ডাকাত গ্রেপ্তার। সোনারগাঁয়ে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরষ্কার বিতরণ । হোসেনপুর ডিগ্রী কলেজে এডহক কমিটি গঠিত। আমরা ছিলাম আমরাই আছি সাবেক ছাত্রদল নেতা ফারুক সওদাগর বেগমগঞ্জ। বন্দরে নাসিকের পরিবহন টোল আদায় নিয়ে শিক্ষার্থী- ইজারাদার ও প্রশাসনের সমঝোতা। সোনারগাঁয়ে মান্নান সাহেবের নির্দেশে সকল ধর্মের লোকদের নিরাপত্তায় কাজ করছি আমরা মাসুম রানা। বিএনপি নেতা মোঃ মাসুম রানার নেতৃত্বে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে মিছিল। সোনারগাঁওয়ে মন্ডল পরিবারের সাথে এলাকাবাসীর আলোচনা সভা ও দোয়া মাহফিল।

বন্দরে নাসিকের পরিবহন টোল আদায় নিয়ে শিক্ষার্থী- ইজারাদার ও প্রশাসনের সমঝোতা।

শেয়ার করুন

নারায়ণগঞ্জ বন্দর প্রতিনিধি

৫ আগস্ট আওয়ামী লীগের স্বৈরাচার সরকারের পলায়নের পর থেকে বন্ধ থাকা বন্দরের সিটি কর্পোরেশন অন্তর্ভূক্ত দুটি স্ট্যান্ড এর টোল আদায় নিয়ে একটি সমঝোতায় পৌছেছে শিক্ষার্থী, ইজারাদার ও প্রশাসন।

গতকাল বুধবার ২৫ সেপ্টেম্বর বন্দর উপজেলা পরিষদের কনফারেন্স রুমে বিভিন্ন পক্ষের উপস্থিতিতে আলোচনার মাধ্যমে এ ধরণের সমঝোতায় পৌছেন তারা।

আলোচনায় বন্দর ও নবীগঞ্জ সিএনজি ও অটোচালকদের বিভিন্ন অভিযোগ নিযে আলোচনাসহ তা সমাধানের চেষ্টা করার মাধ্যমে দীর্ঘ দেড় মাসের এই অরাজকতার অবসান ঘটে। একটি যৌক্তিক সমাধানে সবাই একমত হন। এছাড়াও বন্দর ১নং খেয়াঘাট রোড ও পার্শ্বস্থ সিএনজি স্ট্যান্ডে পার্কিং করা যানবাহন থেকে টোল আদায় করার বিষয়ে সিদ্ধান্ত হয় এবং কোন চালকের কাছ থেকেই দিনে একবারের বেশি টোল নেওয়া যাবে না বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

 

অন্যদিকে নবীগঞ্জ কামাল উদ্দিন মোড় এলাকার ইজারাদারদেরকে শুধুমাত্র সেখানে অবস্থিত সিএনজি স্ট্যান্ড ও নবীগঞ্জ বাজার এলাকার স্ট্যান্ড থেকে টোল আদায় করা যাবে। কোন চালকের কাছ থেকেই দিনে একবারের বেশি টোল নেওয়া যাবে না বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

 

আলোচনায় মধ্যস্থতা করেন বন্দর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মুহাইমিন আল জিহান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব আবুল কাউসার আশা, বন্দর খেয়াঘাট সিএনজি স্ট্যান্ড এর ইজারাদার মাহবুব হোসেন ডিউক, নবীগঞ্জ স্ট্যান্ড এর ইজারাদার সোলাইমান রানা, বন্দর উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মী ও স্থানীয় সমাজের সচেতন ব্যক্তিবর্গ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page